ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

‘১৯৭১: সেই সব দিন’র পোস্টার প্রধানমন্ত্রীর হাতে তুলে দিলেন শিল্পীরা

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘১৯৭১ : সেইসব দিন’ দেশজুড়ে মুক্তি পাচ্ছে আগামীকাল ১৮ আগস্ট, শুক্রবার। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১৭ আগস্ট ২০২৩) গণভবনে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তাঁর হাতে সিনেমাটির একটি পোস্টার তুলে দিয়েছেন নির্মাতা হৃদি হকসহ কলাকুশলীরা।


নন্দিত অভিনেত্রী ও নির্মাতা হৃদি হক পরিচালিত প্রথম সিনেমা এটি। সিনেমাটি সম্পর্কে তাঁর মূল্যায়ন- ‘১৯৭১ সেই সব দিন– তীব্র ভালোবাসা আর আশা-আকাঙ্ক্ষার গল্প। শুধু সময়টা ১৯৭১। তাই এর গল্প দর্শককে কাঁদাবে-হাসাবে সেই সঙ্গে একাত্তরকে অনুভব করাবে।’


প্রধানমন্ত্রীর হাতে ‘১৯৭১: সেই সব দিন’র পোস্টার তুলে দিলেন শিল্পীরা


‘১৯৭১ : সেইসব দিন’ -এর মূল গল্প ভাবনা প্রয়াত ড. ইনামুল হকের। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।


সিনেমাটিতে অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

ads

Our Facebook Page